পাঁচটি জীবন-প্যাকেজ

ড. মোহাম্মদ আমীন

প্যাকেজ #১ : প্রতিদিন বিরামহীনভাবে মুক্ত বাতাসে এক ঘণ্টা বিশ মিনিট করে হাঁটলে প্রতিদিন বয়স বাড়বে চার ঘণ্টা। এ হিসেবে প্রতিবছর বোনাস পাচ্ছেন, ১৪৬০ ঘণ্টা, মানে ৬০.৮৩ দিন। চল্লিশ বছর ধরে যদি আপনি এ কাজটা করে আসতে পারেন, তাহলে মোট বোনাস পাবেন, প্রায় সাত বছর। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ২০০ কোটি টাকা খরচ করলেও এত বোনাস পাবেন না। অর্থাৎ আপনার দেওয়া ১৭৫২০ ঘণ্টার দাম দুইশ কোটি টাকার বেশি। সে হিসেবে প্রতি ঘণ্টায় আপনার আয় প্রায় ১ লাখ ১৫ হাজার টাকা। বুঝেন এবার আপনি কত দামি মানুষ হয়ে যাবেন আমাদের এই প্যাকেজটা নিলে।

প্যাকেজ #২ : প্রতিদিন বিরামহীনভাবে মুক্ত বাতাসে দুই ঘণ্টা ত্রিশ মিনিট হাঁটলে চব্বিশ ঘণ্টায় বয়স বাড়বে পাঁচ ঘণ্টা। বছরে আপনি বোনাস পাচ্ছেন ১৮২৫ ঘণ্টা যা ৭০ দিনের চেয়ে কয়েক ঘণ্টা বেশি। এভাবে চল্লিশ বছর চালিয়ে নিতে পারলে বোনাস পাবেন প্রায় সাড়ে আট বছর। বাল্টিমোরের জন হপকিন্স হাসপাতালে ৫০০ কোটি টাকা খরচ করলেও এত বোনাস পাবেন না।আপনার ৩৩,৫৮০ ঘণ্টা হাঁটার দাম দুইশ কোটি টাকার অধিক। হিসেবে করে দেখুন প্রতিটা স্টেপের দাম কত হয়! প্রতিঘণ্টায় আপনার আয় হবে দেড় লাখ টাকা।

প্যাকেজ #৩ : প্রতিদিন বিরামহীনভাবে মুক্ত পরিবেশে তিন ঘণ্টা চল্লিশ মিনিট করে হাঁটলে প্রতিদিন বয়স বাড়বে সাড়ে ছয় ঘণ্টা। বছরে আপনি বোনাস পাচ্ছেন ২৩৭২.৫ ঘণ্টা যা ৯৮.৮৫ দিনের সমান। এভাবে চল্লিশ বছর চালিয়ে যেতে পারলে বোনাস পাবেন প্রায় সাড়ে এগারো বছর। ক্যালিফোর্নিয়ার এল ক্যামিনো হাসপাতালে আটশ কোটি টাকা খরচ করলেও এত বোনাস পাবেন না। ৪৯,৬৪০ ঘণ্টা হেঁটে আয় করে নিচ্ছেন আটশ কোটি টাকারও বেশি। অর্থাৎ আপনার প্রতিঘণ্টা হাঁটার দাম এক লাখ একষট্টি হাজার টাকা। ভেবে দেখুন ঘন্টায় এত আয় করা-মানুষ কয়টা আছে। আমদের প্যাকেজ আপনাকে জাহান্নাম থেকে স্বর্গে নিয়ে যাবে। আমাদের প্যাকেজ শুধু আপনি না আপনার সর্ব গোষ্ঠির সবাইকে নিতে হবে। না নিলে কোম্পানির কিছু হবে না; আপনারই ক্ষতি।

প্যাকেজ # ৪ : প্রতিদিন বিরামহীনভাবে মুক্ত হাওয়ায় পাঁচ ঘণ্টা করে হাঁটলে প্রতিদিন বয়স বাড়বে দেড় ঘণ্টা। এবং

প্যাকেজ # ৫ : প্রতিদিন বিরামহীনভাবে মুক্ত হাওয়ায় ছয় ঘণ্টা করে হাঁটলে প্রতিদিন বয়স বাড়বে এক ঘণ্টা। এ হিসেবে চল্লিশ বছরে কত বোনাস পাচ্ছেন তা হিসেবে কষে দেখতে পারেন। সব হিসাব আমরা করে দিলে আপনাদের কী! প্যাকজ # ৪ ও প্যাকেজ#৫ আকর্ষণীয় নয়। তারপরও ক্রেতা আছে। আসলে ক্রেতার চেয়ে ঠকা-বোকা আর কেউ নেই।

প্রত্যেক প্যাকেজে শর্ত প্রযোজ্য। শর্ত জানার জন্য আপনার শরীর, মন, ইচ্ছা এবং প্রাত্যহিক জীবনযাত্রার উপর জ্ঞান-চোখের আলো মেলে রাখুন।

সুযোগ হেলায় হারাবেন না। যমদূতের কাছ থেকে আমরা এই প্যাকেজ খুব অল্প সময়ের জন্য অনেক কষ্টে সংগ্রহ করেছি। দেখুন কোন প্যাকেজটা নেবেন। আমাদের কিন্তু আরো অনেক প্যাকেজ আছে। প্রয়োজনে জানাব। বিরক্ত করবেন না, যোগাযোগ করে লাভ হবে না। আপনার হাঁটার আওয়াজ শুনে যমদূত বিশ্রামে চলে গেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Language
error: Content is protected !!